তীব্র গরমে পিডিবি বিদ্যুৎ বন্ধ রাখায় ক্ষোভে ফুঁসে উঠছে কুমিল্লার মানুষ

মাজহারুল ইসলাম বাপ্পি :

গত কিছু দিনের তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এরই মধ্যে পিডিবি কর্তৃপক্ষ বিভিন্ন সমস্যা দেখিয়ে নামমাত্র ঘোষণা দিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখছে। প্রচন্ড দাবদাহের মধ্যে পিডিবি কর্তৃপক্ষ খুঁটি স্থানান্তর,নতুন লাইন সংযোগ ও লাইনের উপরের গাছ কাটার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় বিদ্যুৎ বন্ধ রাখছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে মহানগর ও সদর দক্ষিণ উপজেলা বাসিকে। তীব্র গরমের বিষয়টি মাথায় রেখে পিডিবিকে কিছুটা মানবিক হওয়ার পরামর্শ দিয়েছেন কুমিল্লার সচেতন মহল।

স্থানীয়রা জানায়,কুমিল্লা মহানগরীর পদুয়ার বাজার বিশ্বরোড,কান্দিরপাড়,চৌয়ারা,সদর দক্ষিণের সুয়াগাজীসহ বিভিন্ন এলাকায় কিছুদিন ধরে বিদ্যুৎ বন্ধ রেখে লাইন সংস্কার ও লোডশেডিং ভয়াবহ আকার ধারণ করেছে। প্রায় সকাল ৮টায় বিদ্যুৎ যায়,আর আসে বিকেল ৫টায়। এ যেন নিয়মে পরিণত হয়েছে।

এ নিয়ে সাধারণ গ্রাহকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। গত কয়েকদিনের তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ। ঠিক তেমনি সময় শনিবার (২৫ সেম্টেম্বর) সকাল ৮ টা থেকে পিডিবি কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বন্ধ লাইনের সংস্কার করছে। এতে তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পিডিবির উপর ক্ষোভে ফুঁসে উঠছে কুমিল্লাবাসি। বিশেষ করে তীব্র গরমে কোমলমতি শিশুদের যন্ত্রনার অন্ত নেই। নগরীর পদুয়ার বাজার বিশ্বরোড,সুয়াগাজী ও ধনাইতরী

পিডিবির পাশাপাশি পল্লী বিদ্যুতের ভেলকীবাজী, অনিয়ম ও সেচ্ছাচারিতা এখন কুমিল্লার মানুষের নিয়মিত সমস্যায় পরিনত হয়েছে। এই তীব্র গরমের মাঝে বিদ্যুৎ বন্ধ করে কাজ করছে। বিদ্যুতের এমন ভেলকীবাজী লুকোচুরি খেলায় জনমনে বাড়ছে মারাত্মক ক্ষোভ।

এ জন্য কর্তৃপক্ষে উদাসীনতা, দায়িত্বহীনতার জন্য বিদ্যুৎ বিতরণ ব্যবস্থাকেই দায়ী করেছেন ভুক্তভোগীরা। বিদ্যুৎ না থাকায় অনেক ব্যবসায়ীরা লোকসান গুনতে হচ্ছে। এতে গৃহস্থালি কাজে গৃহিনীদের মারাত্মকভাবে ব্যঘাত সৃষ্টি হয়। অনেক সময় সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় শিশু শিক্ষার্থীদের পড়ালেখাও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বিদ্যুৎ না থাকলে সকল শ্রেণী পেশার মানুষকেই ভূগান্তিতে পড়তে হয়, বিশেষ করে সাংবাদিকদের নির্দিষ্ট সময়ে সংবাদ প্রেরনে সমস্যা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক পিডিবির এক প্রকৌশলী জানান,কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে বিদ্যুৎতের খুঁটি স্থানান্তরিত করায় ফলে সংযোগ বন্ধ রাখা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!